ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছুটি না দেওয়ায় কারখানায় আগুন, পোশাকশ্রমিক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
ছুটি না দেওয়ায় কারখানায় আগুন, পোশাকশ্রমিক গ্রেফতার

নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে সরকার ১০ দিনের ছুটি ঘোষণার পরও প্রাপ্য ওই ছুটি না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নীট কনসার্ন গ্রুপ নামের একটি পোশাক কারখানায় আগুন দেওয়ার অভিযোগ উঠেছে এক শ্রমিকের বিরুদ্ধে। 

সোমবার (৩০ মার্চ) এ অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন কারখানার কাটিং ম্যানেজার আনসার আলী। ওই মামলার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত পোশাকশ্রমিক মাহফুজুর রহমানকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার মাহফুজুর জামালপুরের মল্লিকপুর গ্রামের স্থায়ী বাসিন্দা।  

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ ও ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জের গোদনাইলস্থ নীট কনসার্ন গ্রুপ কোম্পানির ৯ম তলায় ফেব্রিক্স গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ১০ টন কাপড় ও আসবাবপত্রের ক্ষতি হয়।  

ঘটনার সূত্র অনুসন্ধানে কোম্পানির সিসি টিভির ফুটেজে দেখা যায়, অগ্নিকাণ্ডের কিছু আগে আসামি মাহফুজুর রহমান ঘটনাস্থলের দিকে যান। বিষয়টি সন্দেহজনক মনে হলে সিদ্ধিরগঞ্জ থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে।

পুলিশের দাবি, মূলত কারখানা থেকে ছুটি না পাওয়ায় অজ্ঞাতনামা ৪-৫ আসামির যোগসাজশে মাহফুজুর রহমান ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটান। জিজ্ঞাসাবাদে তিনি এ তথ্য জানিয়েছেন বলে জানায় তারা।  

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক মামলার সত্যতা নিশ্চিত করেন। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এমআরপি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।