ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান

ঢাকা: দেশে চলমান করোনা পরিস্থিতিতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সব অঙ্গনের সংস্কৃতি কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পর্যায়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতারা। 

সোমবার (৩০ মার্চ) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্ব আজ করোনা ভাইরাসে বিপর্যস্থ।

এর ঢেউ বাংলাদেশেও এসে পৌঁছেছে। উদ্ভূত পরিস্থিতিতে করোনা প্রতিরোধে সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব নির্দেশনা পুরোপুরি মেনে চলার জন্য আমরা দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাই। মনে রাখতে হবে সচেতনতাই এই রোগ থেকে আমাদের রক্ষা করতে পারে।

‘জাতির এই ক্রান্তিকালে আমরা দেশের সব ধারার সংস্কৃতিকর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানাই, নিজ নিজ নিরাপত্তা নিশ্চিত করে যার যার অবস্থান থেকে আসুন, বিপন্ন মানুষের পাশে দাঁড়াই, গরীব ও দুস্থ মানুষের সহায়তায় এগিয়ে আসি। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এ আঁধার কাটিয়ে উঠবোই। ’

এ বিবৃতি দিয়েছেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী ও সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর ও সাধারণ সম্পাদক আহকামউল্লাহ, জাতীয় কবিতা পরিষদের সভাপতি ড. মুহাম্মদ সামাদ ও সাধারণ সম্পাদক তারিক সুজাত, বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরা ও সাধারণ সম্পাদক আহাম্মেদ গিয়াস, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদের সভাপতি ফকির আলমগীর ও সাধারণ সম্পাদক মানজারুল ইসলাম চৌধুরী সুইট, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক ও সাধারণ সম্পাদক শেখ মাহফুজুর রহমান, বাংলাদেশ চারুশিল্পী সংসদের সভাপতি জামাল আহমেদ ও সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী এবং আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ ও সাধারণ সম্পাদক দেবপ্রসাদ দেবনাথ।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
ডিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।