bangla news

করোনা সন্দেহে নারীর নমুনা সংগ্রহ, ১০ বাড়ি লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ৩:৩১:৫৬ পিএম
করোনা ভাইরাস। প্রতীকী ছবি

করোনা ভাইরাস। প্রতীকী ছবি

জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রামে করোনা আক্রান্ত সন্দেহে এক নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।

রোববার (২৯ মার্চ) রাতে ওই নারীর নিজ বাবার বাড়ি থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।

এ ঘটনায় আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে সেসব বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের উপসর্গ থাকায় ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর তিনি করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমান জানান, ওই নারী সম্প্রতি ঢাকা থেকে তার বাবার বাড়িতে আসার পর জ্বরে আক্রান্ত হন। পরে খবর পেয়ে করোনা ভাইরাস সন্দেহে তার নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় ওই বাড়ির আশপাশের ১০টি বাড়িতে লাল নিশানা টানিয়ে দিয়ে লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে এ ঘটনায় ওই নারীকে বাসায় রেখে আত্মীয়-স্বজনরা দূরে আশ্রয় নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   জামালপুর করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 15:31:56