bangla news

চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে নারী আইসোলেশনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ২:৪৯:২৩ পিএম
আইসোলেশন ওয়ার্ড। ছবি: বাংলানিউজ

আইসোলেশন ওয়ার্ড। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারীকে (৩০) আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। 

রোববার (৩০ মার্চ) গভীর রাতে ওই নারীকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হাসপাতালের চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে আইসোলেশন ইউনিটে পাঠিয়ে দেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, সদর উপজেলার আলুকদিয়া গ্রামের ওই নারী বেশ কয়েকদিন ধরেই জ্বর, ঠাণ্ডা ও কাশিতে আক্রান্ত। এছাড়া তার শ্বাসকষ্টও রয়েছে। 

রোববার রাতে ওই নারী বেশ অসুস্থ হয়ে পরলে তার স্বামী তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি ওয়ার্ডে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা নিরীক্ষায় করোনা আক্রান্ত সন্দেহ করা হচ্ছে। এ কারণে তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করানো হয়। 

সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ওই নারীকে আমরা আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দিচ্ছি। বিকেলে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হবে। সেখানে পরীক্ষার পরই জানা যাবে ওই নারী করোনা আক্রান্ত কিনা। 

জানা যায়, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গাতে প্রথম ইতালিফেরত এক যুবকের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া করোনা আক্রান্ত সন্দেহে আরও একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী রোববার রাত পর্যন্ত চুয়াডাঙ্গা জেলাতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৪৫২ জন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ জন নতুন রয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চুয়াডাঙ্গা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 14:49:23