ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

কুড়িগ্রামে হদিস মিলছে না বিদেশফেরত ২৪৯ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
কুড়িগ্রামে হদিস মিলছে না বিদেশফেরত ২৪৯ জনের

কুড়িগ্রাম: কুড়িগ্রামে বিদেশফেরত ৫৬৯ জনের মধ্যে ৩২০ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা সম্ভব হলেও বাকি ২৪৯ জনের কোনো হদিস মিলছে না। বিদেশফেরতরা জেলা বা জেলার বাইরে অবস্থান করছেন কিনা এখনো নিশ্চিত হতে পারেনি স্বাস্থ্য বিভাগ। 

রোববার (২৯ মার্চ) বিকেল পর্যন্ত কুড়িগ্রামে নতুন করে দু’জন জনসহ ৮৩ জন বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে রয়েছেন। স্বাস্থ্য বিভাগের মনিটরিং টিম তাদের তদারকি করছে।

এছাড়া ২৩৭ জন তাদের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ করেছেন।  

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, জেলায় এখন পর্যন্ত সন্দেহজনক করোনা আক্রান্ত রোগীর সন্ধান না মেলায় কোনো রোগীর নমুনা পরীক্ষা করতে হয়নি। স্বাস্থ্য বিভাগ থেকে ৬৫০টি ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) পাওয়া গেছে। এরমধ্যে ৫৯৫টি উপজেলা পর্যায়ে বিতরণ করা হয়েছে।  

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ১০ লাখ টাকা ও ৩৪ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া পাওয়া গেছে। এ থেকে মানবিক সহায়তা হিসেবে ইতোমধ্যে নয়টি উপজেলায় তিন হাজার ৪০০ পরিবারে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, দুই কেজি ডাল ও একটি করে সাবান বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরও সহায়তা বাড়ানোর চেষ্টা চলছে।

এদিকে দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের উদ্যোগে কুড়িগ্রাম পৌরসভা এলাকায় তিন শতাধিক দরিদ্র পরিবারকে সরকারিভাবে খাদ্য সহায়তা দেওয়া হয়।  

এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) ময়নুল ইসলাম, পৌর মেয়র আব্দুল জলিল, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa