bangla news

নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টিনে ২১৮ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৯:১৬:২৬ পিএম
ম্যাপ

ম্যাপ

নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে নারায়ণগঞ্জ বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২১৮ জন।

রোববার (২৯ মার্চ) নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে জানানো হয়, জেলার সর্বমোট হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল ৩৫২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় যুক্ত হয়েছেন ১৫ জন। ইতোমধ্যে হোম কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ১৩৯ জন যার মধ্যে গত ২৪ ঘণ্টায় ছিলেন ৪২ জন।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশ থেকে মোট ৫ হাজার ৯৬৮ জন নারায়ণগঞ্জে ফিরেছেন। ঠিকানা ও অবস্থান চিহ্নিত বিদেশ ফেরত ব্যক্তি মোট ২৮০ জন। কোভিড-১৯ চিকিৎসায় নারায়ণগঞ্জে ছয়টি সরকারি চিকিৎসা কেন্দ্রে ৩০টি শয্যা এবং ৯০ জন ডাক্তার ও ১৭২ জন নার্সকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও বেসরকারি ৭২টি চিকিৎসা কেন্দ্রে ৭২টি শয্যা এবং ১০০ জন ডাক্তার ও ১৮০ জন নার্সকে প্রস্তুত রাখা হয়েছে। পুরো জেলায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে ৪৪৮টি, এখনো মজুদ রয়েছে ১৪০ টি।

এর আগে জেলায় নমুনা সংগ্রহের পর ৮ মার্চ ভাইরাসটিতে সংক্রমিত দু’জন রোগী চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)। তারা ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে বিজ্ঞপ্তিতে জানান জেলা সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 21:16:26