ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরিতে জীবাণুনাশক স্প্রে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরিতে জীবাণুনাশক স্প্রে 

মানিকগঞ্জ: মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে চলাচলরত ফেরিগুলোতে টিপের আগে এবং পরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে।

রোববার (২৯ মার্চ) বিকেলের দিকে পাটুরিয়া ফেরিঘাটের ৩ নাম্বার পন্টুনে শাপলা শালুক (ইউটিলিটি) নামে একটি ফেরিতে জীবাণুনাশক স্প্রে করার চিত্র দেখা যায়। প্রতিটি ফেরি পাটুরিয়া অংশে একবার এবং দৌলতদিয়া অংশে একবার করে স্প্রে করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে স্বল্প পরিসরে জরুরি পণ্যবোঝাই ট্রাক এবং দক্ষিণ-পশ্চিম অঞ্চলের যাত্রীরা ফেরিতে করে নদী পথ পার হচ্ছে। প্রতিটি ফেরি লোড হওয়ার আগে এবং আনলোড হওয়ার পরে বিআইডব্লিউটিসির লোকজন জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে জীবাণুমুক্ত করার চেষ্টা করছে এবং সাধারণ যাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রাখতে বিশেষভাবে অনুরোধ করছে।  

এছাড়া পাটুরিয়া ট্রাক ট্রার্মিনালে পণ্যবোঝাই ট্রাক চালকদের জন্য সাবান ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া পয়েন্টের এজিএম খন্দকার তানভির হোসেন বাংলানিউজকে বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ পাটুরিয়া ঘাটের দিকে ছুটে আসছে গ্রামের বাড়ি যেতে। কিন্তু কে এই ভয়ানক ভাইরাস বহন করছে তা কেউই জানেন না। সেজন্য প্রতিটি ফেরি জীবাণুনাশক স্প্রে দিয়ে জীবাণুমুক্ত করার জন্য এ উদ্যোগ হাতে নেওয়া হয়েছে।  

এছাড়া পণ্যবোঝাই ট্রাক চালকদের জন্য ট্রাক ট্রার্মিনালে হাত ধোয়ার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।