bangla news

রামগতিতে দিনমজুরদের সহায়তা: নিয়ম না মানায় সমালোচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৭:৪২:২১ পিএম
রামগতিতে দিনমজুরদের সহায়তা দানে সাহায্য গ্রহণকারীরা সামাজিক দূরত্ব বজায় রাখলেও নিয়ম মানেননি আয়োজকরা। ছবি: বাংলানিউজ

রামগতিতে দিনমজুরদের সহায়তা দানে সাহায্য গ্রহণকারীরা সামাজিক দূরত্ব বজায় রাখলেও নিয়ম মানেননি আয়োজকরা। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিপ্রেক্ষিতে সারাদেশের মতোই কর্মহীন হয়ে পড়েছে লক্ষ্মীপুরের রামগতির নিম্ন আয়ের খেটে খাওয়া দিনমজুরেরা্। উপজেলার বরখেরী ইউনিয়নে তাদের সহায়তায় চাল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়েছে। তবে বিতরণ অনুষ্ঠানে সামাজিক দূরত্ব মেনে দিনমজুররা সহায়তা নিলেও নিয়ম না মানায় সমালোচনায় পড়েছেন আয়োজনকারীরা।

এর আগে শনিবার (২৯ মার্চ) দুপুরে রামগতির বরখেরী ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এ সহায়তা দেওয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন রামগতি উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, সহকারী কমিশনার (ভূমি) সূচিত্র রঞ্জন দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রাহিদ হোসেন, বড়খেরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান মাকছুদ মিজান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম পাঠান, উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) রিয়াদ হোসেন, সহকারী মৎস্য কর্মকর্তা মো. কামাল হোসেন।

বিতরণ অনুষ্ঠানের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সামাজিক দূরত্বের নিয়ম না মানায় আয়োজকদের সমালোচনা করা হয়।

ছবিতে মন্তব্য করা হয়, ‘করোনা থেকে রক্ষা পাওয়ার নিয়ম শুধু গরীরের জন্য? সাহায্যের জন্য যারা এসেছে তাদেরকে ১ মিটারের বেশি দূরত্বে বসালেও জনপ্রতিনিধি, কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা কেন গাদাগাদি করে দাঁড়িয়ে সাহায্য সামগ্রী বিতরণ করছেন?’

এ বিষয়ে জানতে চাইলে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন বলেন, ‘করোনা প্রতিরোধে মাস্ক ও হ্যান্ড গ্লাভস বাধ্যতামূলক। কিন্তু দিনমজুররা তা পড়ে আসেনি। এজন্য তাদেরকে সামাজিক দূরত্বে গোলবৃত্তে দাঁড় করানো হয়েছে। তবে আমাদের আপপাশের সবার মুখে মাস্ক ছিল। হ্যান্ড গ্লাভসের দিকে লক্ষ করিনি। ভবিষ্যতে সতর্ক থাকবো।’

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসআর/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 19:42:21