bangla news

অসহায়দের বাড়িতে খাবার পৌঁছে দিলেন কলেজছাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৭:১৮:৩১ পিএম
অসহায় এক নারী হাতে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন কলেজছাত্রী নূপুর। ছবি: বাংলানিউজ

অসহায় এক নারী হাতে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন কলেজছাত্রী নূপুর। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা-প্রতিষ্ঠান, ব্যবসা-প্রতিষ্ঠান, যানবাহন চলাচল।  এতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচলকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে খাদ্যের সংকটও দেখা দিয়েছে তাদের।

এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায়থেকে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা করা হচ্ছে। এর অংশ হিসেবেই ঝালকাঠির রাজাপুর উপজেলার দক্ষিণ তারাবুনিয়া গ্রামের কলেজছাত্রী নূপুর আক্তার নিজ এলাকার অসহায় পরিবারগুলোকে খাদ্য সহায়তা দিয়েছেন।

এই কলেজছাত্রী নিজে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে বাড়ি বাড়ি হাজির হয়েছেন এবং দুস্থ পরিবারগুলোর হাতে তুলে দেন চাল-ডালের ব্যাগ। তিনি এরই মধ্যে উপজেলার লেবুবুনিয়া, রোলা ও নারিকেলবাড়ি গ্রামের ৭৫ পরিবারকে তিনকেজি করে চাল, আধাকেজি ডাল, এক পিস সাবান, দুইকেজি আলু দিয়েছেন।

রাজাপুর আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী নূপুর বলেন, ঘরে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। এটি নিয়ে চিন্তা করতে গিয়েই কিছু করার ইচ্ছে জাগলো। প্রথমে ভেবেছিলাম বন্ধুদের নিয়ে করবো, পরে বিষয়টি বাবা সাবেক পুলিশ সদস্য আবুল কালাম হাওলাদারের সঙ্গে শেয়ার করি। কিন্তু এ মুহূর্তে বন্ধুদের সঙ্গে যোগাযোগ করে একত্র করাটা কষ্টকর হবে বিধায় বাবা নিজ থেকেই আর্থিক সহায়তা করলেন। এরপর শনিবার ভাইসহ স্বজনদের সহযোগিতায় কাজটি করেও ফেলি।

কলেজছাত্রীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহগ হাওলাদার বলেন, এমন পরিস্থিতিতে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 19:18:31