ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশালে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
বরিশালে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ খাদ্যসামগ্রী বিতরণ করছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। ছবি: বাংলানিউজ

বরিশাল: করোনা ভাইরাস প্রতিরোধে বরিশালে রিকশাচালক ও দুস্থদের মধ্যে পৃথকভাবে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বরিশাল জেলা প্রশাসন ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

রোববার (২৯ মার্চ) দুপুরে নগরের বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ১শ জন রিকশাচালকদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দেওয়া এসব ত্রাণসামগ্রীতে রয়েছে ১০কেজি চাল, ২কেজি ডাল, ৫কেজি আলু ও একটি করে সাবান।

এদিকে আগৈলঝাড়া, বাবুগঞ্জ, গৌরনদী, উজিরপুর, বানারীপাড়া, হিজলা ও মুলাদী উপজেলার ২ শতাধিক পরিবারের মধ্যে স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এছাড়া সকালে নগরের অশ্বিনী কুমার হলের সামনে খেটে খাওয়া মানুষ ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।

এ সময় মনীষা বলেন, সরকারি নির্দেশনার কারণে দিনমজুরদের ঘরে থাকতে হচ্ছে। অনেকে না খেয়ে রয়েছে। তাদের জন্য আমরা একমুঠো চাল সংগ্রহ অভিযান শুরু করি এবং তা থেকেই আজ দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া আগামীকালও বরিশালে খাদ্যসামগ্রী ও সাবান বিতরণ করা হবে বলেও জানান তিনি।

জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, ইচ্ছে আছে প্রতিদিন এ কার্যক্রম চালিয়ে যাওয়ার। কাজটা এগোতে অনেকেই সাহায্য করছেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa