bangla news

করোনা প্রতিরোধে কাজ করছে রেড ক্রিসেন্ট সোসাইটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৬:৪৩:০৫ পিএম
জীবাণুনাশক স্প্রে করেছে স্বেচ্ছসেবকরা। ছবি: বাংলানিউজ

জীবাণুনাশক স্প্রে করেছে স্বেচ্ছসেবকরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এছাড়াও কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেওয়া মিয়ানমারের জনগোষ্ঠীর মধ্যে জনসচেতনতা বৃদ্ধি ও অন্য প্রস্তুতিমূলক কাজ করছে সংস্থাটি।

রোববার (২৯ মার্চ) পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

এতে বলা হয়, রাজধানীর বিভিন্ন হাসপাতাল, মসজিদ, ধর্মীয় উপসানালয়, কাঁচাবাজারসহ ভাইরাস ছড়ানোর ঝুঁকিপূর্ণ স্থাপনায় জীবাণুনাশক স্প্রে করা, হ্যান্ড স্যানিটাইজার, ও মাস্ক বিতরণ ও প্রচার-প্রচারণাসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা। এছাড়াও দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমেও করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি নানা কার্যক্রম চলমান।

কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৯ মার্চ) বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনসহ রাজধানীর বিভিন্ন স্থানে করোনা ভাইরাস প্রতিরোধে জীবণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করে। এছাড়াও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা যৌথভাবে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, বক্ষব্যাধি হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ রাজধানীর ৮টি হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করবে।

কক্সবাজার জেলায় চলমান পপুলেশন মুভমেন্ট অপারেশনের কমিউনিকেশন সেকশন থেকে জানানো হয়, করোনাভাইরাস প্রতিরোধে ইতোমধ্যে তারা প্রয়োজনীয় নানা উদ্যোগ গ্রহণ করেছে। সবকটি ক্যাম্পে দায়িত্বরত ডাক্তার, নার্স, স্বাস্থ্য স্টাফ, কমিউনিটি হেলথ ফ্যাসিলিটিটর, হেলথ মোবিলাইজার, বিভিন্ন প্রোগ্রামের ফোকাল পয়েন্ট, রেড ক্রিসেন্ট ও সিপিপি স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান এবং তাদের স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
টিএম/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 18:43:05