bangla news

ভারত থেকে ফিরতে আগ্রহীদের তালিকা প্রস্তুত হচ্ছে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৫:১৮:৪৪ পিএম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

ঢাকা: বাংলাদেশ থেকে চিকিৎসা নিতে গিয়ে সেখানে আটকে পড়া কিছু বাংলাদেশির তালিকা প্রস্তুত করা হচ্ছে। যেসব বাংলাদেশি এখনো তালিকায় অন্তর্ভুক্তির জন্য নাম দেননি, তাদের নাম দিল্লির বাংলাদেশ হাইকমিশনে দেওয়ার অনুরোধ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রোববার (২৯ মার্চ) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক বার্তায় জানান, ভারতে সব ধরনের যোগাযোগ বন্ধ। আমরা শুনতে পাচ্ছি চিকিৎসা নিতে গিয়ে সেখানে কিছু বাংলাদেশি আটকা পড়েছেন এবং তাদের থাকতে অসুবিধা হচ্ছে। আমাদের দূতাবাস ইতোমধ্যে একটি প্রাথমিক তালিকা প্রস্তুত করেছে।

তিনি বলেন, যারা এখনো নাম জানাননি আপনাদের অনুরোধ করছি, আপনারা একসঙ্গে কতজন, কোথায় আছেন, নাম, বয়স, পাসপোর্ট নম্বর, যোগাযোগের জন্য মোবাইল নম্বর আমাদের দিল্লিতে অবস্থিত দূতাবাসে জানান। আমাদের দূতাবাসের টেলিফোন নম্বর ৮৫৯৫৫-৫২৪৯৪। যারা ইতোমধ্যে জানিয়েছেন তাদের আবার জানানোর প্রয়োজন নেই।

শাহরিয়ার আলম জানান, পূর্ণ তালিকা পেলে আমাদের পরবর্তী পদক্ষেপ নিতে সুবিধা হবে। আপনাদের বাংলাদেশে ফিরিয়ে আনতে না পারা পর্যন্ত অন্তত আমরা চেস্টা করবো স্থানীয় কর্তৃপক্ষ যেন আপনাদের চাহিদার বিষয়গুলো দেখভাল করেন।

‘আর যারা ফিরে আসতে চান তাদের আশকোনা হাজি ক্যাম্পে এবং যারা চিকিৎসাধীন তারা কুর্মিটোলা বা অন্য হাসপাতালে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার সম্মতি দিতে হবে।’

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 17:18:44