bangla news

হোম কোয়ারেন্টিন নিশ্চিতে প্রবাসীর বাড়িতে সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৫:১০:৩০ পিএম
প্রবাসীদের বাড়ি যাচ্ছে সেনাবাহিনী। ছবি: বাংলানিউজ

প্রবাসীদের বাড়ি যাচ্ছে সেনাবাহিনী। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদের হোম কোয়ারেন্টিন ও পরিচ্ছন্নতা নিশ্চিত করতে কাজ করছে সেনাবাহিনী ও জেলা প্রশাসন। 

রোববার (২৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত মেজর মাহফুজের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন পাড়া মহল্লায় গিয়ে সদ্য ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছেন কিনা তা খতিয়ে দেখেন এবং জনস্বাস্থ্য সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করেন। 

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর হাসপাতাল সড়কসহ বিভিন্ন পয়েন্টে জীবাণুনাশক ও পানি ছিটিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করা হয়। 

এ সময় জেলা প্রশাসক হায়াৎ উদ দৌলা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়াসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ১২টি ছিন্নমূল পরিবারের মধ্যে সরকারি সহায়তা হিসেবে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়।  

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে গত ২৪ ঘণ্টায় আরও ১০৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। রোববার পর্যন্ত মোট ২৭৬৭ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এদের মধ্যে মেয়াদ পেরিয়ে যাওয়ায় ১৭৯৫ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিন থেকে মুক্ত করে দেওয়া হয়েছে। বর্তমানে ৯৭২ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মানিকগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 17:10:30