ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজমিরীগঞ্জে সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৭, পুরুষ শূন্য গ্রাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
আজমিরীগঞ্জে সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৭, পুরুষ শূন্য গ্রাম

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার নোয়াগর গ্রামে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ৭ দাঙ্গাবাজকে। মামলার পর গ্রেফতার এড়াতে পুরুষ শূন্য হয় পড়েছে এলাকাটি।

রোববার (২৯ মার্চ) দুপুরে প্রায় ৪০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে মামলাটি দায়ের করেন আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুর রহমান। মামলায় উভয়পক্ষের লোকজনকে আসামি করা হয়েছে।

 
 

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন তরফদার বাংলানিউজকে জানান, গ্রেফতার ৭ দাঙ্গাবাজকে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে এবং পুনরায় সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


স্থানীয় সূত্রে জানা যায়, নোয়াগড় গ্রামের আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য শাহজাহান মিয়া এবং উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আক্তার হোসেনের পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে। প্রতি বছরই তাদের মধ্যে সংঘর্ষ হয়। এই বিরোধ নিয়ে গেল কয়েক বছরে সাতটি হত্যাকাণ্ডের ঘটনাও ঘটে। পূর্ব বিরোধের জেরে শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৩ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, মামলার খবরে এলাকা ছেড়ে পালিয়েছে সব পুরুষ। নোয়াগর গ্রামে এখন শুধু নারী এবং শিশুদের দেখা যাচ্ছে। এছাড়া উভয়পক্ষই আড়ালে থেকে পুনরায় সংঘর্ষের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

 
বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমআরএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।