ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টোলারবাগে ১ হাজার পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
টোলারবাগে ১ হাজার পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

ঢাকা: রাজধানীর টোলারবাগে প্রায় এক পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। লকডাউনে থাকা প্রায় ৪শ পরিবারসহ আশপাশের দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষদের এই খাদ্যসামগ্রী দেওয়া হয়।

রোববার (২৯ মার্চ) দুপুরে ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম উপস্থিত থেকে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। এসময় তার সঙ্গে ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফাসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 
প্রতি পরিবারে ৬শ টাকা হিসেবে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু এবং ১ লিটার করে তেল দেওয়া হয়। টোলারবাগে লকডাউনে থাকা প্রায় ৪শ পরিবার ও টোলারবাগসহ আশপাশের এলাকার দুস্থ, ছিন্নমূল এবং আর্থিকভাবে অসচ্ছল মানুষদের এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয় বলে জানান ভারপ্রাপ্ত মেয়র জালাম মোস্তফা।
 
এসময় সংক্ষিপ্ত ব্রিফিংয়ে আতিকুল ইসলাম বলেন, আমরা আমাদের ৫৪টি ওয়ার্ডেই এ ধরনের খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছি। তবে টোলারবাগ এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে এলাকাটি লকডাউন আছে। কাজেই এটিকে বিশেষ গুরুত্ব দিয়ে আজ থেকে এ কার্যক্রম শুরু করলাম। লকডাউনে থাকা বাসিন্দাসহ অন্যরাও এই সময়ে কিছুটা হলেও উপকৃত হবেন বলে আমার বিশ্বাস।  
 
এদিকে সিটি করপোরেশন সূত্রে জানা যায়, ৫৪টি সাধারণ ওয়ার্ড ও ১৮টি সংরক্ষিত ওয়ার্ডেও একই পরিমাণে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। তবে সেসব খাদ্য সামগ্রী পাবেন দুস্থ, অসহায়, ছিন্নমূল, আর্থিকভাবে অসচ্ছল ও নিম্ন আয়ের মানুষ, যারা করোনার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
 
এরজন্য সাধারণ ওয়ার্ডের কাউন্সিলররা ৫শ পরিবারের এবং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলররা ১শ পরিবারের তালিকা প্রণয়ন করবেন। এর মাধ্যমে প্রায় ২৮ হাজার ৮শ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। এর ব্যয় ধরা হয়েছে এক কোটি ৭২ লাখ ৮০ হাজার টাকা।
 
বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।