ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৬০ বাহনে দেশব্যাপী চিকিৎসা সামগ্রী পৌঁছাচ্ছে ডাক বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
৬০ বাহনে দেশব্যাপী চিকিৎসা সামগ্রী পৌঁছাচ্ছে ডাক বিভাগ

ঢাকা: দেশের ৬৪ জেলার সিভিল সার্জন কার্যালয়ে ৬০টি কাভার্ডভ্যানে করোনা ভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পিপিই, কিট ও গণসচেতনতামূলক লিফলেট পৌঁছে দিচ্ছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

রোববার (২৯ মার্চ) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ডাক বিভাগ রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার থেকে করোনা ভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পিপিই, কিট এবং গণসচেতনতামূলক লিফলেট বিনা মাশুলে দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়ে অতি দ্রুততার সঙ্গে পৌঁছে দিচ্ছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে দেশের ডাক বিভাগ শনিবার (২৮ মার্চ) থেকে এ কর্মসূচি গ্রহণ করেছে।

মন্ত্রী ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্রকে বিষয়টি সার্বিক তদারকি করে করোনা সংক্রান্ত জরুরি সামগ্রী দ্রুততার সঙ্গে পৌঁছানোর বিষয়টি মনিটরিং করার নির্দেশ দিয়েছেন। মহাপরিচালক দ্রুততার সঙ্গে  এসব সামগ্রী পৌঁছানোর বিষয়টি মনিটর করছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের ৬৪টি জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ডাক বিভাগের ৬০টি কাভার্ডভ্যান দিয়ে এসব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। পরিদর্শক পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে ডাক বিভাগ সিভিল সার্জন কার্যালয়ে করোনা চিকিৎসা সহায়ক সরঞ্জাম হস্তান্তর করছে।

এছাড়াও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরি সেবার অন্তর্ভুক্ত করে গত ২৪ মার্চ সরকারি আদেশ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বৈশ্বিক এ দুর্যোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিস, বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারী-কর্মকর্তারা দেশে নিরবচ্ছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছেন।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।