ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনার লক্ষণ নিয়ে মানিকগঞ্জে নারীর মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
করোনার লক্ষণ নিয়ে মানিকগঞ্জে নারীর মৃত্যু 

মানিকগঞ্জ: মানিকগঞ্জে করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে সুচিত্রা সরকার (২৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। 

রোববার (২৯ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুচিত্রা সরকার হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের মুদি দোকানদার নিতাই সরকারের স্ত্রী।

মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক এস এম মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, সুচিত্রা সরকার নামে এক নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তিনি সাত দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এছাড়া গত দুই দিন ধরে তার পাতলা পায়খানা শুরু হয়েছিল।  
তিনি অারও বলেন, সাত দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোক সমাগম হয়েছিল। সেইখানে আসা কোনো ব্যক্তির কাছ থেকে তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বাংলানিউজকে বলেন, নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা-তা নিশ্চিত হওয়ার জন্য ইতোমধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে। যত শিগগির সম্ভব তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বাংলানিউজকে বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে হাসপাতালকে বিশেষ নজরদারিতে এবং রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হলে মৃত ওই ব্যক্তির পুরো গ্রামকেই লকডাউন করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।