ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খোলপেটুয়ার বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে বিলীন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
খোলপেটুয়ার বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে বিলীন

সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগরে খোলপেটুয়া নদীর অন্তত ১৫০ ফুট বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। 

শনিবার (২৮ মার্চ) রাতে প্রতাপনগরের কোলা পয়েন্টে এই ভাঙন দেখা দেয়। এতে প্রতাপনগরের কোলা গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হলেও পানি বন্ধে স্থানীয় ইউনিয়ন পরিষদের তড়িৎ পদক্ষেপে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

স্থানীয়রা জানান, রাতে প্রবল জোয়ারের চাপে কোলার জরাজীর্ণ বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে লোকালয়ে পানি ঢুকতে শুরু করে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের উদ্যোগে সাধারণ মানুষ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে তাৎক্ষণিক বালির বস্তা, মাটি ও বাঁশ দিয়ে বাধতে সক্ষম হওয়ায় ও ভাটা শুরু হওয়ায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে, খবর পেয়ে সকালে আশাশুনি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আরিফুজ্জামানসহ অন্যরা ভাঙনকবলিত বেড়িবাঁধ পরিদর্শন করেন।

আশাশুনি উপজেলার ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী জানান, ভাঙন কবলিত বেড়িবাঁধ সংস্কারের কাজ চলছে। একটি জোয়ার পার করতে পারলে আর কোনো ভয় থাকবে না।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।