ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫০ হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিচ্ছেন নিজাম হাজারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
৫০ হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিচ্ছেন নিজাম হাজারী ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

ফেনী: নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের পক্ষ থেকে খুব প্রয়োজন ছাড়া ঘরে বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর ও হতদরিদ্ররা।

এসব দিনমজুর ও হতদরিদ্রদের জন্য ফেনী-২ আসনের সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর পক্ষ থেকে পৌঁছে দেওয়া হচ্ছে ৫০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী।  

রোববার (২৯ মার্চ) দুপুর ১২টা থেকে ফেনী শহরসহ প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ায় হবে।

স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের এসব খাদ্য সামগ্রী পৌঁচ্ছে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে।
বিতরণের জন্য প্রতিটি প্যাকেট থাকছে ২০ কেজি চাল, ৫ কেজি আলু, দুই কেজি মসুর ডাল ও তেল। প্রথম ধাপে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে দুইশ’ ও ইউনিয়ন পর্যায়ের ওয়ার্ডে একশ’ প্যাকেট নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি চলমান থাকলে বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন ফেনী-২ সংসদীয় এলাকার পৌরসভার ১৮টি ওয়ার্ড ও সদর উপজেলার ১২ ইউনিয়নের গরীব ও অসহায় ৫০ হাজার মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দেন এমপি নিজাম উদ্দিন হাজারী। এর তিনদিনের মাথায় প্রস্তুতিও শেষ পর্যায়ে।

রোববার ফেনীর শর্শদী ও ফরহাদ নগর, বিকেলে ফাজিলপুর এবং ধর্মপুর, সোমবার (৩০ মার্চ) সকালে পাঁচগাছিয়া ও মোটবী, বিকেলে ছনুয়া ও কাজিরবাগ, মঙ্গলবার (৩১ মার্চ) কালীদহ, ধলিয়া, লেমুয়া ও বালিগাও ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার বাংলানিউজকে জানান, এমপি নিজাম হাজারীর ব্যক্তিগত পক্ষ থেকে দুপুরে ১৮টি ওয়ার্ডে ৫ হাজার ৪শ’ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। কর্মহীন শ্রমজীবী মানুষদের জন্য তিনি এ উদ্যোগ নিয়েছেন।

সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বাংলানিউজকে জানান, উপজেলার ১২ ইউনিয়নের ১০৮টি ওয়ার্ডের জন্য ১০ হাজারের বেশি প্যাকেট খাদ্য সামগ্রী প্রস্তুত করা হয়েছে। দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা প্রত্যন্ত অঞ্চলে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেবেন।

এদিকে শনিবার (২৮ মার্চ) ফুলগাজী উপজেলায় ২ হাজার ৭০০ ও পরশুরাম উপজেলার জন্য ১ হাজার ৮০০ প্যাকেট খাদ্য সামগ্রী দেওয়ার ঘোষণা দিয়েছেন এমপি নিজাম হাজারী।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।