ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাড়া মওকুফ করে ভাড়াটিয়াদের খোরাকিও দিলেন বাড়িওয়ালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
ভাড়া মওকুফ করে ভাড়াটিয়াদের খোরাকিও দিলেন বাড়িওয়ালা ভাড়া মওকুফ করে ভাড়াটিয়াদের খোরাকিও দিলেন বাড়িওয়ালা গোলাম রসুল ভূঁঞা।

ফেনী: করোনা ভাইরাসের বিস্তার রোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। লোক সমাগম না থাকায় অনেক খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছেন বেকার। অনেকের ঘরেই দেখা দিয়েছে খাদ্য সংকট। এমন পরিস্থিতিতে ফেনীর এক বাড়িওয়ালা ঘর ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছেন এবং ভাড়াটিয়াদের খোরাকির জন্যও দু’ হাজার টাকা করে দিচ্ছেন।

ফেনী শহরের বিশিষ্ট ব্যবসায়ী গোলাম রসুল ভূঁঞা নিজের একটি স্থাপনায় বসবাসরত ৩৫ পরিবারের চলতি মাসের ভাড়া মওকুফ করছেন। তিনি বলেন, ‘পশ্চিম উকিলপাড়ায় আমার ঘরগুলোর মাসিক ভাড়া চার থেকে আট হাজার টাকা।

এরা প্রত্যেকেই ফেনী বড় বাজারে শ্রমিকের কাজ করে। বাজার বন্ধ তাই আয়ও বন্ধ। এমন পরিস্থিতিতে তাদের চলতি মাসের ভাড়া লাগবে না বলে জানিয়ে দিয়েছি। ’

তিনি আরও বলেন, ‘৩৫ পরিবারের মধ্যে কিছু পরিবার দৈনিক আয়ের ওপর নির্ভরশীল। এমন পরিবারগুলোকে দু’ হাজার টাকা করে দিয়েছি যেন ঘরে রান্না হয়। গত সাতদিন ধরে পরিবারগুলোকে নিজ ঘরে থাকতে থাকতে বলা হয়েছে। আরও যতদিন সরকারি নির্দেশনা থাকবে ততদিন যেন তারা কেউ অযথা বা কাজের খোঁজে বাইরে না যায় তা পর্যবেক্ষণ করছি। ’

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসএইচডি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।