ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

করোনা প্রতিরোধে কাজ করছে স্বেচ্ছাসেবকরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
করোনা প্রতিরোধে কাজ করছে স্বেচ্ছাসেবকরাও ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে সরকারের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করছেন বিভিন্ন স্বেচ্ছাসেবক। রাজধানীসহ তৃণমূল পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছেন তারা।

শনিবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশনায় করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে কর্মসূচিতে অংশ নেয় শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র ও নীড় সেবা সংস্থা।

দুপুরে কারওয়ান বাজার মোড়ে সড়কের পথচারীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্ধুদ্ধকরণ এবং সড়কে চলাচল করা মোটর বাইক ও প্রাইভেটকার থামিয়ে ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে করাসহ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে তারা।

 

সংস্থা দু'টির পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতা বাড়াতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র ও নীড় সেবা সংস্থা। করোনা ভাইরাস মোকাবিলায় শুরু থেকেই বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে তারা।

ইতোমধ্যে সংগঠনের স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে এবং সামাজিক যোগাযোগমাধ্যমেও মরণঘাতি এই ভাইরাস মোকাবিলায় প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে বলেও এসময় তারা জানান।  

বাংলাদেশ সময়: ০৭১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এইচএমএস/এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।