ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি .

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ছুটির মধ্যে রাজধানীর ৫০টি থানায় প্রতিদিন দুই হাজার ৫০০ ছিন্নমূল মানুষকে একবেলা করে খাবার সরবরাহের উদ্যোগ নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম। 

আগামী ৪ এপ্রিল পর্যন্ত প্রতিদিন দুপুরে ডিএমপির প্রতিটি থানায় ৫০ জন করে ছিন্নমূলদের মধ্যে প্যাকেটে করে এই খাবার পৌঁছে দেওয়া হবে বলে জানা গেছে।

শনিবার (২৮ মার্চ) এই বিষয় কথা হয় ডিএমপির উপ-কমিশনার (সদর) আনিসুর রহমান সাথে।

তিনি জানান, সরকার সারাদেশে ৪ এপ্রিল পর্যন্ত যে সাধারণ ছুটি ঘোষণা করেছে সেইদিন পর্যন্ত ডিএমপি কমিশনারের পক্ষ (নিজস্ব ফান্ড থেকে) থেকে ছিন্নমূলদের মধ্যে এভাবে খাবার সরবরাহ করা হবে।

তিনি বলেন, খাবারের মধ্যে থাকছে- খিচুড়ি, ডিম ও পানি। খাবারগুলো প্যাকেট করে বিভিন্ন থানায় সরবরাহ করা হবে। থানা থেকে ছিন্নমূলদের খুঁজে খুঁজে তাদের মাঝে বিতরণ করবেন পুলিশ সদস্যরা।

মরণঘাতি করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ রোধে ২৬ মার্চ হতে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই সময়ে গণপরিবহন ও মাকের্টগুলো বন্ধ থাকছে।  
 
খাবারগুলো মিরপুর পুলিশ লাইন ও রাজারবাগে ছিন্নমূল মানুষদের জন্য রান্না করা হবে জানিয়ে তিনি আরো বলেন, সরকারি ছুটি আরও বেড়ে গেলেও খাবার বিতরণ অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ০৬৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এজেডএস/এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad