ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন .

বগুড়া: করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে বগুড়া জেলায় নতুন করে আরও ৫৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এই নিয়ে জেলায় মোট ৯১৩ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখার কথা জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। 

তবে এর মধ্যে ১৬১ জনের হোম কোয়ারেন্টিনে শেষ হওয়ায় বর্তমানে মোট ৭৫২ জন হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন।

শনিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৫টা পর্যস্ত জেলার ছয়টি উপজেলায় নতুন করে আরও ৬৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়।

এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশফেরতকে কোয়ারেন্টিনে রাখা হয় গাবতলী উপজেলায়।

জানা গেছে, বুধবার গাবতলী উপজেলায় ২২ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়। এছাড়া দুপচাঁচিয়ায় ১৩ জন, আদমদীঘিতে ২ জন, কাহালুতে ৪, ধুনটে ৬ জন এবং শেরপুরে ৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা জানান, গত ১১-২৮ মার্চ বিকেল পর্যন্ত সৌদি আরব, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইতালি, দুবাই, কাতার, কুয়েত, আমেরিকা এবং প্রতিবেশী দেশ ভারতফেরত ৬৪২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং বগুড়ায় মোট ১৬১ জনের হোম কোয়ারেন্টিনে শেষ হয়েছে। এদের সবাই সুস্থ আছে বলে জানিয়েছে বগুড়া স্বাস্থ্য বিভাগ।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে বলেন, বিদেশফেরত ব্যক্তিরা সুস্থ আছেন। তাদের হোম কোয়ারেন্টিনে রেখে ১৪ দিন পর্যবেক্ষণ করা হচ্ছে। এর মধ্যে শনিবার ১৬১ জনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় তারা ছাড়পত্র পেয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
কেইউএ/এমআইএইচ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।