ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে নিম্ন আয়ের মানুষের পাশে থাকবে জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
ফেনীতে নিম্ন আয়ের মানুষের পাশে থাকবে জেলা প্রশাসন .

ফেনী: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের পক্ষ হতে সামাজিক দূরত্বের আহবান জানানো হয়েছে। মূলত সারাদেশে চলছে কার্যত লকডাউন। চলছে না যানবাহন, চলছে না স্বল্প দূরত্বের বাহনও। বাজার বন্ধ, ফলে আয়ের পথ রুদ্ধ। এতে সবচেয়ে বেশী বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

নিম্ন আয়ের মানুষের খাবারের যোগান দিতে সরকারি সহায়তা নিয়ে মাঠে নামছে জেলা প্রশাসন। ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, করোনায় সৃষ্ট প্রতিকূল পরিস্থিতিতে বরাদ্দ এসেছে ১০০ টন চাল ও সাত লাখ টাকা।

তিনি জানান, জেলার ছয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি তদারক করবেন। এক্ষেত্রে ইউনিয়ন চেয়ারম্যানদের সহায়তায় টাকা ও চাল তালিকাভূক্তদের মধ্যে বন্টন করা হবে।

জেলা প্রশাসক জানান, বরাদ্দকৃত টাকা হতে সদর উপজেলায় দুই লাখ এবং অন্য পাঁচ উপজেলাগুলোতে এক লাখ টাকা করে বিতরণ করা হবে। তিনি জানান, ত্রাণ তহবিলে আগের ৬৪৮ টন চাল ও ১৪ লাখ টাকা রয়েছে। জেলা প্রশাসক আরো জানান, সরকার থেকে বলা আছে, চাইলে নিম্ন আয়ের মানুষের জন্য আরও সহায়তা আসবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা জানান, নিম্ন আয়ের মানুষদের জন্য জেলা প্রশাসক মহোদয় হতে সদরে দুই লাখ টাকা ও ২৯ মেট্রিক টন চাল বরাদ্দ এসেছে। তিনি বলেন, সদর উপজেলার ১২ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে প্রতি ইউনিয়ন হতে একশ জনের তালিকা প্রেরণ করতে বলা হয়েছে। চেয়ারম্যানদের মাধ্যমে বরাদ্দ বন্টন করা হবে। এছাড়াও পৌর এলাকায় আনুমানিক তিনশ নিম্ন আয়ের মানুষ বরাদ্দ হতে সহযোগিতা পাবে।

ইউএনও জানান, করোনা ভাইরাস সংক্রান্ত সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় উপজেলায় ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এতে স্থানীয় সাংসদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান উপদেষ্টা হিসেবে আছেন।

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসএইচডি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।