ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসোলেশনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসোলেশনে

মাদারীপুর: করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার এক কলেজছাত্রকে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) সকালে কালকিনির বাঁশগাড়ি ইউনিয়নের কানুরগাঁও গ্রামের বাসিন্দা ওই কলেজছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি ঢাকা কলেজের চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

গত ২৫ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়ি মাদারীপুরে আসেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের কানুরগাঁও গ্রামের বাসিন্দা এক কলেজছাত্রকে শনিবার সকালে অসুস্থ অবস্থায় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে তার স্বজনরা। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তার শরীরে করোনার উপসর্গ পাওয়ায় তাকে জরুরি ভিত্তিতে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে পাঠায়। পরে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়।  

কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ বলেন, ওই এইচএসসি পরীক্ষার্থী গত ২৫ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়ি আসেন। বাড়িতে আসার পর তার মধ্যে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথা দেখা দেয়। পরে জরুরি ভিত্তিতে তাকে সকালে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে আমরা তার শারীরিক অবস্থা দেখে মাদারীপুর সদর হাসপাতালে পাঠিয়ে দেই।

মাদারীপুর সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, এখন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হচ্ছে ২৪-২৫ মার্চ যারা জনাকীর্ণ যানবাহনে চেপে ভিড় করে ঢাকা থেকে এলাকায় এসেছেন তাদের শনাক্ত করা। এদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখার জন্য চেষ্টা করছি।

এদিকে, শনিবার বিকেল পর্যন্ত মাদারীপুরে হোম কোয়ারেন্টিনে ছিলেন ১৩৫৯ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে রিলিজ পেয়েছেন ৮৮৮ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে নতুন আছেন ৬ জন এবং গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন থেকে রিলিজ হয়েছেন ৪০ জন।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa