bangla news

করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ৯:৩৮:৪২ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সাক্ষাৎ (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সাক্ষাৎ (ফাইল ছবি)

ঢাকা: যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার ঘটনায় গভীর দুঃখ ও সহানুভূতি চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিঠিতে বরিস জনসনের দ্রুত আরোগ্য কামনা করেন প্রধানমন্ত্রী।

শনিবার (২৮ মার্চ) গণমাধ্যমের কাছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে দেওয়া শেখ হাসিনার এ চিঠির কথা জানান প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার।

চিঠিতে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় বরিস জনসনের নেওয়া পদক্ষেপের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাস মহামারি ছড়িয়ে পড়া রোধ করতে এবং এ থেকে মানুষের জীবন বাঁচাতে আমরা লড়াই করছি। করোনা মহামারির আঘাত থেকে বাঁচাতে এক্সট্রিম লকডাউন, ব্রিটিশ জনগণকে অর্থনৈতিক  সহায়তা ও আইনী সহায়তাসহ  আপনার (ব্রিটিশ প্রধানমন্ত্রী)  সময়োপযোগী পদক্ষেপগুলো আমি খুব গভীরভাবে লক্ষ্য করেছি ।

করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংকট থেকে বেরিয়ে আসতে আমাদের সরকার খুব সিরিয়াসলি কাজ করছে। সন্দেহভাজনদের আলাদা জোনে কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। করোনা ভাইরাস ছড়িয়ে পরা ঠেকাতে উচ্চ পর্যায়ের একটি জাতীয় কমিটির মাধ্যমে বিভিন্ন দিক থেকে নিরলস কাজ করা হচ্ছে।

এছাড়াও কয়েকটি হাসপাতাল আলাদা ভাবে নির্দিষ্ট করাসহ স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া, সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা, কমিউনিটি ট্র্যান্সমিশন ঠেকাতে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে লকডাউন করা, সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা, সব সরকারি ও বেসরকারি অফিস বন্ধ করাসহ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা চিঠিতে উল্লেখ করেন শেখ হাসিনা।    

বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জন আক্রান্ত, ৫ জনের মৃত্যু এবং ১১ জনের সুস্থ হওয়ার কথা বরিস জনসনকে চিঠিতে জানান শেখ হাসিনা।

বাংলাদেশ সরকার সব সময় ব্রিটিশ সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত বলেও চিঠিতে পুনরুল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমইউএম/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 21:38:42