ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা: ডেমরায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
করোনা: ডেমরায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ ডেমরায় অসহায় বৃদ্ধাকে মাস্ক পরিয়ে দিচ্ছেন পুলিশ সদস্যরা। ছবি: শাকিল আহমেদ/বাংলানিউজ

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে সরকারি-বেসরকারি অফিস বন্ধের ঘোষণার পাশাপাশি জনসাধারণকে নিষেধ করা হচ্ছে বিনা প্রয়োজনে বাড়ির বাইরে যেতে। এর পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষকে বাড়িতে রাখতে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্যের মারমুখী ভূমিকায় দেশজুড়ে তুমুল সমালোচনার জন্ম দিয়েছে। এসময়ই গরীব অসহায় মানুষকে লাঠিপেটা, কান ধরে উঠবস করানোর পরিবর্তে ব্যতিক্রমী উদ্যোগ নিলেন ক’জন পুলিশ সদস্য।

শনিবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকার সুলতানা কামাল সেতুর পাশের পুলিশ চেকপোস্টে দেখা যায় দায়িত্বরত পুলিশ সদস্যদের গরীব, অসহায় এবং শ্রমজীবী মানুষদের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করতে। একইসঙ্গে তারা ঢাকায় প্রবেশ করা গাড়িতে জীবাণুনাশক স্প্রে করার সঙ্গে সঙ্গে ড্রাইভারদেরকে স্যানিটাইজ করে শহরের ভেতর প্রবেশ করাচ্ছেন।

এখানে দায়িত্বরত রামপুরা ট্রাফিক জোনের শহর ও যানবাহন শাখার পরিদর্শক সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা নিজেদের উদ্যোগে বাজার থেকে মাস্ক, স্যানিটাইজার এবং জীবাণুনাশক কিনে এনেছি। যারা গরীব দুঃখী এবং অসহায় মানুষ, যাদের মাস্ক কেনার সামর্থ্য নাই তাদেরকে আমরা এগুলো পরিয়ে দিচ্ছি। পাশাপাশি করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছি তারা যেন অহেতুক বাইরে ঘোরাফেরা না করে।

তিনি আরও বলেন, যে গাড়ি ঢাকার ভিতরে প্রবেশ করছে সেই গাড়ি এবং ড্রাইভারদের আমরা জীবাণুনাশক স্প্রে করে তারপর ঢাকাতে প্রবেশ করাচ্ছি। এই ভাইরাস মোকাবেলায় যে যার সামর্থ্যমত এগিয়ে এসে সাহায্য এবং সহযোগিতা করবে এটাই আমাদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
আরকেআর/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।