ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃত্তের মধ্যে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন ক্রেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
বৃত্তের মধ্যে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন ক্রেতারা

বরিশাল: করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে বরিশালে। বিভিন্ন দোকানের সামনে আঁকা হয়েছে বৃত্ত। একটি বৃত্ত থেকে অন্যটি কিছুটা দূরে। আর এ বৃত্তগুলোতে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন ক্রেতারা।

সরেজমিনে দেখা যায়, গত দুইদিন থেকে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্য এবং ওষুধের দোকানের সামনে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার জন্য সাদা রং দিয়ে গোল চিহ্ন আঁকা হয়েছে। ওইসব গোল চিহ্নিত ঘরে দাঁড়িয়ে অতিপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষ নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দোকান থেকে পণ্য ক্রয় করছেন।

ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণকারী গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বাংলানিউজকে বলেন, প্রতিদিন ইউনিয়নের হাট-বাজারগুলোতে জীবাণুনাশক স্প্রে করছেন স্বেচ্ছাসেবীরা। সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি দোকানের সামনে গোল চিহ্ন আঁকাসহ অতিপ্রয়োজনে হাট-বাজারে আসা ব্যক্তিদের হাত ধোয়ার জন্য পানি ও সাবানের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।