bangla news

রাজশাহীতে করোনা পরীক্ষা শুরু হচ্ছে ১ এপ্রিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ৪:৫৪:৪৬ পিএম
ল্যাব প্রস্তুত কাজ পরিদর্শন করছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা।

ল্যাব প্রস্তুত কাজ পরিদর্শন করছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা।

রাজশাহী: করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ল্যাব প্রস্তুত করা হচ্ছে। আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

শনিবার (২৮ মার্চ) দুপুরে ল্যাব প্রস্তুত কাজ পরিদর্শন করেন রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

ফজলে হোসেন বাদশা বলেন, ল্যাব স্থাপন কাজের অগ্রগতি হয়েছে। আপনারা সবাই সিটি মেয়র ও আমার ওপর আস্থা রাখুন। এছাড়া করোনা পরীক্ষার কিট চলে আসছে।

সিটি মেয়র বলেন, শুক্রবার (২৮ মার্চ) থেকে করোনা ভাইরাস শনাক্তে ল্যাব প্রস্তুত কাজ শুরু হয়েছে। আগামী রোববারের (২২ মার্চ) মধ্যে পিসিআর মেশিন স্থাপন কাজ শেষ হবে। এরপর পিসিআর মেশিন পরিচালনার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ আসবেন। আমরা আশা করছি, আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনা ভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হবে।

পরিদর্শনকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, রামেক হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী, রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান ও রামেক হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

জানানো হয়, রামেক হাসপাতালের বায়োলজি বিভাগের চারটি কক্ষে এ ল্যাব প্রস্তুত করা হচ্ছে। এর আগে গত বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় করোনা শনাক্তে পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন রামেক হাসপাতালে পৌঁছায়।

** ৭-১০ দিনের মধ্যে সব বিভাগে করোনা শনাক্ত পরীক্ষা

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 16:54:46