ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রিটিশ নাগরিকদের ফিরে যাওয়ার পরামর্শ দিলেন ডিকসন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
ব্রিটিশ নাগরিকদের ফিরে যাওয়ার পরামর্শ দিলেন ডিকসন

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরে যাওয়ার পরামর্শ দিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

শনিবার ( ২৮ মার্চ) এক জরুরি  ভিডিও বার্তায় তিনি এই পরামর্শ দেন।

যুক্তরাজ্যের হাইকমিশনার জরুরি ভিডিও বার্তায়  নিজ দেশের নাগরিকদের উদ্দেশ্যে বলেন, ২৭ মার্চ বাংলাদেশ সরকার এবং বিমান বাংলাদেশ যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল স্থগিত করার ঘোষণা দিয়েছে।

তবে তারা এও ঘোষণা দিয়েছে, এই ফ্লাইটগুলো আগামী ৭ এপ্রিল  পুনরায় চালু করার পরিকল্পনা রয়েছে। এই অবস্থায় আপনি ব্রিটিশ নাগরিক হিসেবে যদি স্থগিত  হওয়া ফ্লাইটে টিকিট বুকিং করে থাকেন অথবা আপনি বিকল্প বিবেচনা করেন, তাহলে আপনাকে দুইটি অনুরোধ করবো। প্রথমটি  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে অথবা আপনার ট্রাভেল এজেন্টের সঙ্গে জরুরি ভিত্তিতে যোগাযোগ করুন। নিশ্চিত হয়ে নিন যে, স্থগিত হওয়া ফ্লাইটে আপনার বুকিং থাকলে আগামী ৭ এপ্রিল থেকে চালু হওয়া ফ্লাইটে যেন আপনাকে বুকিং দেওয়া হয়। আর দ্বিতীয়টি হলো আমাদের ট্রাভেল অ্যাডভাইসে প্রতিনিয়ত চোখ রাখতে আপনাকে অনুরোধ করছি।

ডিকসন বলেন, আমরা বাংলাদেশে অবস্থানরত যুক্তরাজ্যের নাগরিকদের পরামর্শ দিচ্ছি যত দ্রুত সম্ভব তারা যেন সচল বাণিজ্যিক ফ্লাইটের মাধ্যমে যুক্তরাজ্যে ফেরেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।