bangla news

সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ২:৩৬:৪৩ পিএম
নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম, ছবি: জিএম মুজিবুর

নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা করা সম্ভব বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। একইসঙ্গে তিনি ভাইরাস ধ্বংসে জীবাণুনাশক ছিটানো প্রধান কার্যক্রম বলে উল্লেখ করেছেন।

শনিবার (২৮ মার্চ) সকালে রাজধানীর মিরপুর-১৪, ইব্রাহিমপুর ও ভাষাণটেক এলাকায় জীবাণুনাশক ওষুধ স্প্রে কার্যক্রম চালায় নৌবাহিনী। ওই কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের আতিক এ কথা বলেন।

সড়কে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। ছবি: জি এম মুজিবুরমেয়র আতিকুল ইসলাম বলেন, সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা করা সম্ভব। তাই জীবাণু ধ্বংস করার জন্য প্রতিনিয়ত জীবাণুনাশক ছিটাতে হবে। এই প্রক্রিয়া সেনা, নৌবাহিনী, পুলিশ ও সিটি করপোরেশন সবাই মিলে চালিয়ে যেতে হবে‌।

বঙ্গবন্ধুর ভাষণের কথা উল্লেখ করে মেয়র বলেন, যার যা কিছু আছে, তা নিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় নেমে পড়তে হবে। আমরা দেখেছি, একটি পিকআপ ভ্যানে ট্যাংক সেট করে সড়কে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। এছাড়া রিকশা ও ভ্যানে করেও জীবাণুনাশক ছিটাতে দেখেছি।

তিনি বলেন, শনিবার বিকেলে গুলশান-বনানী ডিপ্লোমেটিক জোনে জীবাণুনাশক স্প্রে করবে নৌবাহিনী। এতে করে ডিপ্লোমেটিক এলাকার বাসিন্দাদের করোনা মোকাবিলায় আত্মবিশ্বাস বাড়বে।

সড়কে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। ছবি: জি এম মুজিবুরদেশের জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন আমরা সবাই সবাইকে সাহায্য করি। আমরা যেন নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাফেরা করি। আমাদের ভুলে গেলে চলবে না, সামনে কিন্তু এডিস মশার মৌসুম আছে। সুতরাং গতবছর যে কার্যক্রম শুরু করেছিলাম, ‘তিন দিনে, এক দিন, জমে থাকা পানি ফেলে দিন’, এটা ফলো করুন। এটি আমাদের অনুশীলন করতে হবে। এরইমধ্যে সিঙ্গাপুর করোনার পাশাপাশি এডিস মশা নিধনের কার্যক্রম শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমএমআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 14:36:43