bangla news

করোনা প্রতিরোধে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিদর্শন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ১:১৬:৪৪ পিএম
করোনা প্রতিরোধে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। ছবি: ডিএইচ বাদল

করোনা প্রতিরোধে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে রাজধানীবাসীকে নিরাপদ রাখতে শহরের রাস্তাঘাট ও যানবাহনে জীবাণুনাশক (ব্লিসিং পাউডার মেশানো পানি) ছিটানো কার্যক্রম পরিদর্শন করা হয়েছে।

ওয়াসার ২০টি গাড়ি এখন থেকে সিটি করপোরেশনের সঙ্গে যৌথভাবে রাজধানীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক পানি ছিটাবে।

শনিবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনের উদ্যোগে ওয়াসা ভবনের সামনে থেকে জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রমের পরিদর্শন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাসকিন এ খান ও ঢাকা ওয়াসার অন্য কর্মকর্তারা।

কার্যক্রম নিয়ে তাজুল ইসলাম বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে তা থেকে আমাদের রক্ষা পেতে হবে। তার জন্য প্রয়োজন সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা নিরলস কাজ করে যাচ্ছেন।

বক্তব্য রাখছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: ডিএইচ বাদলতিনি বলেন, রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করার হবে। তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের গাড়ি কম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগদান করছে। 

এছাড়া বিভিন্ন স্থানে হয়তো এখন পর্যন্ত জীবাণুনাশক পানি ছিটানো হয়নি। আমাদের পূর্বপ্রস্তুতি না থাকার জন্যই এমনটা হয়েছে। তাৎক্ষণিকভাবে আমরা যতটা সম্ভব সতর্ক আছি এবং এ কাজ আরও এগিয়ে নিয়ে যাওয়া হবে। সিটি করপোরেশনও দায়িত্ব পালন করছে এবং আমি নিজে তা পরিদর্শন করেছি। আল্লাহর অশেষ রহমতে আমরা এ সংকট মোকাবিলা করতে পারবো বলেই বিশ্বাস করি।

ওয়াসার উদ্যোগে রাজধানীর ৫০টি স্পটে হাত ধোয়ার জন্য সাবান ও মাস্কের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এইচএমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 13:16:44