ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই প্রবীণদের বাড়িতে গিয়ে ‘সরি’ বলবে প্রশাসন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
সেই প্রবীণদের বাড়িতে গিয়ে ‘সরি’ বলবে প্রশাসন

ঢাকা: যশোরের মনিরামপুরে কান ধরিয়ে রাখা তিন বৃদ্ধের বাড়িতে গিয়ে স্থানীয় প্রশাসনকে ‘সরি’ (দুঃখ প্রকাশ) বলতে নির্দেশ দিয়েছে সরকার। একইসঙ্গে তাদের প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করতেও বলেছে।

শুক্রবার (২৭ মার্চ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাস্ক না পরায় তিন প্রবীণ নাগরিককে কান ধরে দাঁড় করিয়ে রেখেছিলেন এসিল্যান্ড সাইয়েমা হাসান। একইসঙ্গে নিজের মোবাইল ফোনে তাদের ছবি ধারণ করেন তিনি।

এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এরপর শনিবার (২৮ মার্চ) সেই এসিল্যান্ডকে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন।

বাংলানিউজকে তিনি বলেন, সিনিয়র সিটিজেনের সঙ্গে এমন ধরনের আচরণ অমানবিক। তাই সংশ্লিষ্ট ইউএনও (উপজেলা নির্বাহী অফিসার) তাদের (প্রবীণদের) বাড়িতে যাবেন, তাদের ‘সরি’ বলবেন। তাদের খাবার, মাস্কসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে আসবেন।

তবে এসিল্যান্ড সাইয়েমা হাসানের তাদের বাড়িতে যাওয়ার প্রয়োজন নেই জানিয়ে সচিব বলেন, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

জনপ্রশাসন সচিব আরও বলেন, দেশের সব জেলা প্রশাসককে বলেছি, এমন ধরনের আচরণ যেন আর কারও সঙ্গে না করা হয়। করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলেছি।

আরও পড়ুন>> সেই এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সাধারণ ছুটির মধ্যে জনসমাগম এড়াতে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য সেনাবাহিনীও মাঠে নামানো হয়েছে। একইসঙ্গে বিনা প্রয়োজনে বাইরে থাকলে সাধারণ জনগণকে বাসায় পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে। কিন্তু মাঠে দায়িত্বরত অতি উৎসাহী কিছু কর্মচারী সাধারণ নাগরিকদের সঙ্গে দুর্ব্যবহার ও তাদের মারধোর করছেন বলে অভিযোগ উঠেছে।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমআইএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।