bangla news

বৃত্তির টাকায় চীন থেকে করোনা টেস্টের কিট পাঠালেন মিজানুর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ১১:২৭:৩৭ এএম
মিজানুর রহমান সরকার ও কিটগুলো গ্রহণ করছেন জেলা সিভিল সার্জন। ছবি: বাংলানিউজ

মিজানুর রহমান সরকার ও কিটগুলো গ্রহণ করছেন জেলা সিভিল সার্জন। ছবি: বাংলানিউজ

জয়পুরহাট: বৃত্তির টাকায় করোনা ভাইরাস পরীক্ষার জন্য ১০০টি টেস্টিং কিট পাঠিয়েছেন চীনে পড়তে যাওয়া মিজানুর রহমান সরকার নামে জয়পুরহাটের এক যুবক। আর এ কাজের জন্য বর্তমানে জেলার মানুষের প্রশংসায় ভাসছেন চীনে থাকা মিজানুর।

চীনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া সেই বাংলাদেশি তরুণের পাঠানো করোনা ভাইরাস পরীক্ষার ১০০টি টেস্টিং কিট ও টেস্টের প্রয়োজনীয় অ্যাসিড ও ড্রপ শুক্রবার (২৭ মার্চ) জয়পুরহাট স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

কিটগুলো পাঠিয়েছেন চীনে অধ্যয়নরত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মিজানুর রহমান সরকার। তিনি চীনের নানথোং সায়েন্স অ্যান্ড টেকনোলজি কলেজে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী।

এর আগে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপনের কাছে এগুলো হস্তান্তর করেন। হুইপ স্বপন কিট ও প্রয়োজনীয় সামগ্রীগুলো জয়পুরহাটে পাঠিয়ে দেন।

পরে জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক শুক্রবার (২৭ মার্চ) সিভিল সার্জন মো. সেলিম মিঞার হাতে এসব সামগ্রী তুলে দেন। 

এ সময় জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. জোবায়ের গালীব, জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারক জুয়েল উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিজানুর রহমান জয়পুরহাটে করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য কিট পাঠানোর ইচ্ছা ব্যক্ত করে মঙ্গলবার (২৪ মার্চ) একটি পোস্ট দেন। বৃত্তির টাকা থেকে কিট কিনে দেশের এই ক্রান্তি লগ্নে প্রিয় জন্মভূমির মানুষদের জন্য সহযোগিতার এমন পোস্টে সাড়া দিয়ে তার সঙ্গে যোগাযোগ করেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এর পরই মিজানুর ১০০টি কিট বাংলাদেশে পাঠিয়ে দেন।

মিজানুরের মা মাহফুজা খাতুন বলেন, আমার তিন সন্তান। দুই যমজ মেয়ে ও এক ছেলে। সন্তানদের মধ্যে মিজানুর বড়। ২০১৭ সালের শেষের দিকে সে উচ্চ শিক্ষার জন্য চীনে যায়। ছেলে করোনা ভাইরাস পরীক্ষার জন্য ১০০টি কিট কিনে পাঠিয়েছে জেনে নিজেকে একজন গর্বিত মা মনে হচ্ছে।
জয়পুরহাটের সিভিল সার্জন মো. সেলিম মিঞা বলেন, চীন থেকে পাঠানো করোনা ভাইরাস পরীক্ষার ১০০টি কিট প্রয়োজনীয় অ্যাসিড ড্রপ আমরা পেয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করেছি। সেখান থেকে সম্মতিপত্র পাওয়ার পর এই কিটগুলো দিয়ে আমরা জেলায় করোনা ভাইরাস পরীক্ষা করতে পারব। করোনা ভাইরাস পরীক্ষার জন্য এই প্রথম কিটগুলো পেয়ে খুব ভালো লাগছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বর্তমান পরিস্থিতিতে চীনে ওই শিক্ষার্থী প্রায় গৃহবন্দি। বাইরে বের হতে পারেন না। কিন্তু দেশের জন্য, প্রিয় জয়পুরহাটের জন্য তিনি তার হৃদয়ের আকুতি অনুভব করে কিছু কিট পাঠিয়েছেন। এতে আমি অভিভূত। সত্যিই তিনি প্রশংসা পাবার যোগ্য।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   জয়পুরহাট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 11:27:37