bangla news

করোনা: পুলিশকে বিনয়ী-পেশাদার হওয়ার নির্দেশ আইজিপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ১:২১:৪৭ এএম
আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

ঢাকা: করোনা ভাইরাসের প্রভাবে দেশজুড়ে সৃষ্ট সংকট মোকাবিলায় মাঠপর্যায়ে কাজ করছেন সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। এ অবস্থায় পুলিশ সদস্যদের সাধারণ মানুষের সঙ্গে বিনয়ী ও পেশাদার আচরণ বজায় রাখার নির্দেশ দিয়েছেন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শুক্রবার (২৭ মার্চ) রাতে পুলিশের সব ইউনিটের প্রধান, বিভাগীয় রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপার (এসপি), মেট্রোপলিটন এলাকার উপ-কমিশনার (ডিসি), থানার ওসিদের কাছে পাঠানো এক বার্তায় এমন নির্দেশনা দেন তিনি।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দেওয়া বার্তায় তিনি লিখেছেন, 'জনজীবন সচল রাখতে চিকিৎসা, ওষুধ, নিত্যপণ্য, খাদ্যদ্রব্য, বিদ্যুৎ, ব্যাংকিং ও মোবাইল ফোনসহ আবশ্যক সব জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি ও যানবাহনের অবাধ চলাচল নিশ্চিত করুন। দায়িত্ব পালনকালে সাধারণ জনগণের সঙ্গে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ বজায় রাখুন।’

কঠোর এ বার্তাটিকে ‘অধীনস্থ সবার কাছে পৌঁছে দিয়ে এর বাস্তবায়ন নিশ্চিত’ করতে বলেছেন আইজিপি।

করোনা ভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত এবং বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে মাঠপর্যায়ে কাজ করছেন পুলিশ সদস্যরা। এর মধ্যে গত দু’দিনে প্রয়োজনে বাড়ির বাইরে বের হয়েও অনেকে পুলিশি হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এমন পরিপ্রেক্ষিতে আইজিপি পুলিশ সদস্যদের বিনয়ী ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
পিএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-28 01:21:47