bangla news

করোনা: ৫০ হাজার দরিদ্র পরিবারের এক মাসের দায়িত্ব নেবেন খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৭:১৭:১৪ পিএম
গুলিস্তান এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিদর্শন করছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনসহ অন্যরা।

গুলিস্তান এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিদর্শন করছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনসহ অন্যরা।

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে নিম্নআয়ের অসহায় ও পথবাসী ৫০ হাজার পরিবারের এক মাসের দায়িত্ব নেবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ পরিবারগুলোকে এক মাসের খাবারের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মধ্যে নগদ টাকা বিতরণ করেন। আগামী শনিবার (২৮ মার্চ) থেকে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হবে। 

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সেই কাজই আমরা পরিদর্শন করতে এখানে এসেছি। আমি আমার সম্মানিত নগরবাসীদের আহ্বান জানাবো তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাবো তারা যেন এ দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

তিনি বলেন, কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে খাবার সংকটে রয়েছেন বলে জানান আমরা তার বাসায় খাবার পৌঁছে দেবো। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। তারা এরইমধ্যে কাজ শুরু করেছেন। 

মেয়র বলেন, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছেন। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি। 

সাঈদ খোকন বলেন, আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক আমি সবসময় নগরবাসীর পাশে আছি এবং থাকবো। আপনারা আমাকে সবসময় পাশে পাবেন। 

এর আগে দুপুরে মেয়র সাঈদ খোকনের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঁঠালবাগান, বায়তুল মোকাররম ইত্যাদি এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথবাসীদের হাতে নগদ টাকা তুলে দেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এসএইচএস/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 19:17:14