bangla news

করোনা: রামুতে প্রস্তুত ৫০ শয্যার আইসোলেশন ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৮:৫৪:৩০ এএম
রামুতে প্রস্তুত ৫০ শয্যার আইসোলেশন ইউনিট

রামুতে প্রস্তুত ৫০ শয্যার আইসোলেশন ইউনিট

কক্সবাজার: করোনায় আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার জন্য কক্সবাজারের রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রস্তুত করা হয়েছে  ৫০ শয্যার আইসোলেশন ইউনিট। এই ইউনিটে সেবায় নিয়োজিত থাকবেন সাত চিকিৎসকসহ ১৫ জনের একটি দল। তবে রোগীর সংখ্যা বাড়লে চিকিৎসক-নার্সের সংখ্যাও বাড়ানো হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীতকরনের জন্য তৈরি নতুন ভবনের উদ্বোধন করেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। এই নতুন ভবনেই করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হয় ৫০ শয্যার একটি আইসোলেশন ইউনিট।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, রামু হাসপাতালের নতুন এই ভবনেই করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে। সে লক্ষে আইসোলেশন ইউনিটে সেবাদানের জন্য চিকিৎসক ও নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রস্তুত করা হয়েছে ভবনও।

তিনি আরও বলেন, করোনা মারাত্মক কোনো রোগ নয়, আতঙ্কিত না হয়ে সর্তকতার মাধ্যমে এটাকে প্রতিরোধ করা সম্ভব। 

এ সময় তিনি সামাজিক সচেতনার মাধ্যমে এই রোগ প্রতিরোধ করার আহ্বান জানিয়ে বলেন, সবাই দয়া করে নিজ নিজ বাড়িতে অবস্থান করুন এবং সরকারের নির্দেশনা মেনে চলুন।

রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলম, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামশুদ্দিন আহমেদ প্রিন্স, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া প্রমুখ।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারি রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরনের কাজ শুরু হরা হয়। নিয়ম অনুযায়ী ২০০৯ সালের আগস্টে সেই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা থাকলেও ১৩ বছর পর আজ সেই নতুন ভবনের উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 08:54:30