bangla news

দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে গোল বৃত্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৪:০১:০৯ এএম
দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে গোল বৃত্ত

দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে গোল বৃত্ত

ঝালকাঠি: করোনা প্রতিরোধে দোকানের সামনে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে গোল বৃত্ত করে মালামাল বিক্রি করছেন ঝালকাঠির দোকানিরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের উদ্যোগে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোর সামনে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ক্রেতারা সেই গোল বৃত্তাকার দাগের মধ্যে থেকে দোকানীর কাছ থেকে পণ্য কিনছেন। এতে করে সামাজিক দূরত্ব বজায় থাকায় সুরক্ষাবোধ করছেন বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা ।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়কে সাদা রংয়ের লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। এই কাজে একদল তরুণ সেচ্ছাসেবী যুবকরা অংশ নিয়েছেন। ঝালকাঠি পৌরশহর জুড়ে নেয়া এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

এদিকে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঝালকাঠিতে সিভিল প্রশাসনকে সহযোগিতা করতে সেনাবাহিনী টহল দিচ্ছে। পাশাপাশি তারা মাইকিং করে জনসাধারণকে সতর্ক করছেন। 

অপরদিকে পুলিশ সদস্যরা জেলার বিভিন্ন সড়কের পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণকে সতর্ক করছে এবং একের অধিক লোক একত্রিত হলেই তাদের ছত্রভঙ্গ করে দিচ্ছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকেও অযথা রাস্তায় বের না হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী।

বাংলাদেশ সময়: ০৩৫৯ ঘন্টা, মার্চ ২৭, ২০২০
এসএমএকে/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 04:01:09