bangla news

শার্শায় বিদেশ ফেরত ২৪২ জনের বাড়িতে লাল পতাকা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৩:১৯:১২ এএম
শার্শায় বিদেশ ফেরত ২৪২ জনের বাড়িতে লাল পতাকা

শার্শায় বিদেশ ফেরত ২৪২ জনের বাড়িতে লাল পতাকা

বেনাপোল (যশোর): করোনা সংক্রমণ রোধে শার্শা উপজেলায় ২৪২ জন বিদেশ ফেরতদের বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের নির্দেশে স্থানীয় জনপ্রতিনিধিরা এ কাজে সহযোগিতা করছেন।

এদিকে হোম কোয়ারেন্টিনে থাকাদের  নিত্য প্রয়োজনীয় দ্রব ঘরে থেকে যাতে পেতে এজন্য কিছু কিছু স্থানে সহযোগিতা শুরু করছেন জনপ্রতিনিধিরা।

বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ইলিয়াস কবির বকুল বলেন, যারা হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন তাদের বাড়িতে চাল, তেল ও কাচাঁবাজার পাঠানো হচ্ছে। কোয়ারেন্টাইন আইন মেনে চলায় ওই পরিবারের কেউ বাজারে যেতে না পারায় এই উদ্যোগ নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন,  বিদেশ থেকে ফিরে আশা ২৪২ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ভারত থেকে ফেরত আসাদের ব্যাপারে খোঁজ খবর নিয়ে প্রশাসনকে অবহিত করার জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন এ ব্যাপারে সার্বক্ষনিক তৎপর রয়েছে বলেও জানান তিনি।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  ডা. ইউসুফ আলি জানান, নোভেল করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি আইসোলেশন বেড, ৫০টি কোয়ারেনটাইন ইউনিট বেড প্রস্তুত রাখা হয়েছে। এখন পর্যন্ত ২৪২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় কোন করোনাভাইরাস (কোভিড-১৯) রোগে আক্রান্ত রোগি পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৩১৬ ঘন্টা, মার্চ ২৭, ২০২০
এসএমএকে/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 03:19:12