ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চড়া দামে হ্যান্ড গ্লাভস বিক্রি করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
চড়া দামে হ্যান্ড গ্লাভস বিক্রি করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

বরিশাল: বরিশালে চড়া দামে হ্যান্ড গ্লাভস বিক্রি ও দোকানে জনসমাগম করার অপরাধে ২ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

জানা গেছে, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশে নগরের বাংলাবাজার, সাগরদী, মেডিক্যাল কলেজ এলাকা, রূপাতলী, নথুল্লাবাদ ও কাশীপুর এলাকাসহ বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

এসময় নগরের বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে চড়া দামে হ্যান্ড গ্লাভস ও স্যানিটাইজার বিক্রি করার অপরাধে রশিদ মেডিক্যাল হলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি একই বাজারে কানাই সু-হাউজ খোলা রেখে তার অভ্যন্তরে কমপক্ষে ৫-৭ জন লোকের সমাগম ঘটিয়ে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি করায় উক্ত দোকান মালিককে সংক্রামক রোগ (নিয়ন্ত্রণ, প্রতিরোধ ও নির্মূল) আইন ২০১৭ এর ২৪ ধারা এবং দণ্ড বিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় সরকারি আদেশ অমান্য করায় সতর্কতামূলকভাবে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এ অভিযানে বিভিন্ন টি-স্টল, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে তা ছত্রভঙ্গ করা হয় এবং নিরাপদ দূরত্বে চলার নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয়েছে এবং এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।