ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

জাতীয়

করোনা: চীন থেকে বিশেষ ফ্লাইটে কিট আসছে সন্ধ্যায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
করোনা: চীন থেকে বিশেষ ফ্লাইটে কিট আসছে সন্ধ্যায়

ঢাকা: করোনা ভাইরাস শনাক্তে চীন থেকে কিট, পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) ও থার্মোমিটার বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছাবে। ঢাকার চীন দূতাবাস এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে।

চীন দূতাবাস জানায়, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট ও মেডিক্যাল সরঞ্জাম আসছে। বৃহস্পতিবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই কিট এসে পৌঁছাবে।

 

বিমানবন্দরে চীন দূতাবাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসব সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে।

চীন থেকে দ্বিতীয় ধাপে আসছে মেডিক্যাল সরঞ্জাম। এতে আছে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই এবং এক হাজার থার্মোমিটার।

উল্লেখ্য, চীন সরকার করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশে এসব সামগ্রী আসছে। । এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে ২ হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
টিআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa