bangla news

ঢামেক হাসপাতালের চিকিৎসক হোম কোয়ারেন্টিনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ১২:৩৫:৫৫ পিএম
ঢামেক হাসপাতাল। ফাইল ফটো

ঢামেক হাসপাতাল। ফাইল ফটো

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের এক চিকিৎসককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। কিছুদিন আগে করোনা শনাক্ত হওয়ার আগে এক রোগী তার বিভাগে চিকিৎসাধীন ছিলেন। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) ঢামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ১০/১২ দিন আগে এক রোগী ওই চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েছিলেন। পরবর্তীতে ওই রোগী রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা ভাইরাস টেস্ট করালে সেখানে তার পজেটিভ রেজাল্ট আসে। এটি জানতে পেরে ওই চিকিৎসককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বর্তমানে তিনি বাসায়ই অবস্থান করছেন। 

অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ বলেন, রোগীরা তথ্য গোপন করার কারণে এই সমস্যা পোহাতে হচ্ছে। এভাবে ডাক্তার-নার্সরা হোম কোয়ারেন্টিনে গেলে রোগীদের চিকিৎসা দেবে কারা? তাই রোগীদেরই চিকিৎসকদের কাছে কিছু লুকানো ঠিক হবে না। 

বৈশ্বিক মহাহারিতে পরিণত হওয়া করোনা ভাইরাসে এ পর্যন্ত বাংলাদেশে পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে আইইডিসিআর। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৯জন। দেশজুড়ে হোম কোয়ারেন্টিনে রয়েছেন বিদেশফেরতসহ হাজারো মানুষ। 

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এজেডএস/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 12:35:55