bangla news

এসএএসজিপির জন্য আবেদনপত্র আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ৫:৪৬:৪৪ এএম
.

.

ঢাকা: ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস আনন্দের সঙ্গে এশিয়া ফাউন্ডেশনের সাউথ এশিয়া স্মল গ্র্যান্টস প্রোগ্রাম-দক্ষিণ এশিয়া ক্ষুদ্র মঞ্জুরি কর্মসূচির (এসএএসজিপি) জন্য আবেদনপত্র আহ্বান করছে। এ প্রোগ্রামের আওতায় বাংলাদেশ ও চারটি দক্ষিণ এশীয় দেশের যোগ্য নাগরিক সমাজ সংগঠনকে (সিএসও) ক্ষুদ্র মঞ্জুরি দেওয়া হবে। 

বুধবার (২৫ মার্চ) ঢাকার মার্কিন দূতাবাস থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, উন্মুক্ত এ মঞ্জুরিটি চারটি মূখ্য বিষয়বস্তুর ভিত্তিতে গুরুত্বপূর্ণ সুশাসন চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে সহায়তা যোগাবে। বিষয়গুলো হচ্ছে- সরকারি খাতের জবাবদিহি ও স্বচ্ছতা বৃদ্ধি করা, আইনের শাসন জোরদার করা, এসব প্রচেষ্টায় নাগরিক সমাজ ও মিডিয়ার অংশগ্রহণ বৃদ্ধি করা এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও অনুশীলনকে জোরদার করা। একটি স্বাধীন ও উন্মুক্ত দক্ষিণ এশিয়া গড়ে তোলার বৃহত্তর লক্ষ্যে চালিত এসএএসজিপি প্রোগ্রাম সুশাসনের প্রধান ক্ষেত্রগুলোতে নাগরিক সমাজের নেতৃত্বে পরিচালিত নীতিগত সংস্কার, গঠনমূলক অংশগ্রহণ ও সামাজিক দায়বদ্ধতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে। আবেদনপত্র আহ্বান শুরু হয়েছে গত ১৫ মার্চ থেকে শেষ হবে আগামী ১৫ এপ্রিল। আগ্রহী বাংলাদেশি সিএসওগুলোকে অবশ্যই ১৫ এপ্রিলের বিকেল ৫টার মধ্যে sasgp.bg@asiafoundation.org এ ঠিকানায় আবেদনের নথিপত্র পাঠাতে হবে। আবেদন সংক্রান্ত তথ্যাবলী https://asiafoundation.org/publication/sasgp-application-materials-bangladesh-english/ এখানে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
টিআর/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 05:46:44