bangla news

সলিমুল্লাহ হাসপাতালের সেই পরিচালক প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৫ ৩:৫০:১৪ পিএম
জনপ্রশাসন মন্ত্রণালয়

জনপ্রশাসন মন্ত্রণালয়

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দেওয়ার পর হাসপাতালটির পরিচালককে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে স্যার সলিমুল্লাহ হাসপাতালের পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে আদেশ জারি করেছে।

এই সেনা কর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবীকে প্রেষণে ওই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

রশীদ উন নবীকে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্যসেবা বিভাগে ন্যস্ত করা হয়।

সম্পদের স্বল্পতার কথা জানিয়ে হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১ মার্চ নোটিশে দেন হাসপাতালের পরিচালক মোর্শেদ রশীদ।

সেই নোটিশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়।

ওই নোটিশে বলা হয়েছিল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সহিত জড়িত সবার মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সবার মাস্ক সরবরাহ করা যাচ্ছে না।

‘এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সবাইকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।’

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এমআইএইচ/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-25 15:50:14