bangla news

দু’জনের অধিক চললেই গুনতে হবে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৫ ২:৩৬:১৯ পিএম
ব্রাহ্মণবাড়িয়া শহর। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া শহর। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনার অংশ হিসেবে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ায়। সরকার নির্দেশিত সব নির্দেশনা বাস্তবায়নে মাঠ চষে বেড়াচ্ছে জেলা প্রশাসন। জানানো হচ্ছে দুই জনের অধিক চলাচল করলেই গুনতে হবে জরিমানা।

বুধবার (২৫ মার্চ) থেকে করোনা প্রতিরোধে জেলায় শপিং কমপ্লেক্স সুপার মার্কেটসহ সরকার নির্দেশিত সব প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, ফার্মেসি কাঁচাবাজার এবং মুদি দোকান খোলা রয়েছে।

এছাড়াও সরকার প্রদত্ত নির্দেশনা বাস্তবায়নে সকাল থেকেই জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন শপিং মল, মার্কেট ঘুরে ঘুরে পরিদর্শন করেছেন। তারা জনসচেতনা সৃষ্টি করতে লিফলেট বিতরণ, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, মাস্ক এবং গ্লাভস পরতে সবাইকে সচেতন করছে। সেই সঙ্গে কোথায় কোনো প্রকার জনসমাগম করে জটলার সৃষ্টি না করে সে বিষয়ে নির্দেশ দেওয়া হচ্ছে।শহরে সীমিত আকারে হালকা যানবাহন চলাচল করছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ৬ ২৮ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বর্তমানে জেলায় ১৪৬২ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য বাংলানিউজকে জানান, সরকারে নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জনসমাগম ও জটলা এড়াতে সবাইকে নিরুৎসাহিত করার পাশাপাশি দুই জনের বেশি চলাচল না করতে বলা হয়েছে। কেউ যদি সরকারের নির্দেশনা অমান্য করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-25 14:36:19