ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

জাতীয়

শিবচরে একটি বাজারের ঘরভাড়া না নেওয়ার ঘোষণা মালিকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
শিবচরে একটি বাজারের ঘরভাড়া না নেওয়ার ঘোষণা মালিকের

মাদারীপুর: করোনার সর্বোচ্চ ঝুঁকিতে থাকা মাদারীপুর জেলার শিবচর উপজেলার চারটি এলাকাকে পুরোপুরিভাবে অবরুদ্ধ করা হয়েছে। এছাড়াও পুরো উপজেলায় জনসমাগম এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে বাজারের দোকান-পাট ও গণপরিবহন।

শুধু নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান ছাড়া সব দোকান বন্ধ রয়েছে উপজেলায়। এদিকে দোকানপাট বন্ধ রাখায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা।

বিষয়টির কথা চিন্তা করে শিবচরের উৎরাইল নয়াবাজারের এক ঘর মালিক তার দোকান ঘরের চলতি মাসের ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছেন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি চাকরিজীবী ও শিবচরভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয়ের প্রতিষ্ঠাতা সদস্য সহিদুজ্জামান সোহেল এ ঘোষণা দেন।

বাজারে তার ১০টি দোকান ঘর ও তিনটি বসবাসের ঘর রয়েছে। দোকানগুলোতে নিম্ন আয়ের মানুষেরা বিভিন্ন ব্যবসা করেন। বসবাসের ৩টি ঘরে এলাকার নিম্ন আয়ের পরিবার ভাড়া থাকেন। করোনা মোকাবিলায় বাজারের এসব দোকানিরা তাদের দোকান বন্ধ রাখছেন। রোজগার বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়া এসব দোকানিদের চলতি মাসের ভাড়া মওকুফ করেছেন তিনি।  

দোকানিরা জানান, মঙ্গলবার (২৪ মার্চ) সকালে ফোন দিয়ে প্রত্যেক ভাড়াটিয়ার কাছে ভাড়া না নেওয়ার সংবাদ পৌঁছে দেন তিনি। এছাড়া পরিস্থিতি বিবেচনায় আগামী মাসগুলোতেও ভাড়া মওকুফ করতে পারেন বলেও তিনি আশ্বাস দিয়েছেন।

মোবাইল ফোনে দোকান মালিক সহিদুজ্জামান সোহেল বলেন, এই পরিস্থিতিতে সবাইকেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। শিবচর বেশ ঝুঁকিতে রয়েছে। বাজারের সব দোকান বন্ধ রাখতে হচ্ছে। নিম্ন আয়ের এই দোকানিদের কষ্ট হবে। আমার সাধ্যমত আমি এগিয়ে এসেছি। আমার যে দোকানঘর রয়েছে তার ভাড়াটিয়াদের আমি চলতি মাসের ভাড়া ফ্রি করে দিয়েছি। পরিস্থিতি বিবেচনায় আগামী মাসগুলোর ভাড়াও মাফ করে দেবো।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa