ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দেশে প্রবেশে নিষেধাজ্ঞায় শতাধিক ভারতীয় আটকা বেনাপোলে 

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
দেশে প্রবেশে নিষেধাজ্ঞায় শতাধিক ভারতীয় আটকা বেনাপোলে 

বেনাপোল (যশোর): ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন হঠাৎ করে বাংলাদেশে আসা ভারতীয় নাগরিকদের দেশে ফেরার ওপর নিষেধাজ্ঞা জারি করায় বেনাপোল চেকপোস্টে আটকে পড়েছে প্রায় শতাধিক ভারতীয় নাগরিক। এর মধ্যে বেশির ভাগ জম্মু কাশ্মীরের বাসিন্দা। 

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে এ পথে ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান করছে তারা। তবে ভারতে অবস্থানরত বাংলাদেশিদের দেশে আসতে বাধা নেই।

জানা যায়, আটকে পড়া যাত্রীদের মধ্যে বেশিরভাগ মেডিক্যাল শিক্ষার্থী। এসব শিক্ষার্থীরা গাজীপুর ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ ও ঢাকা কমিউনিটি বেস্ট মেডিক্যালে পড়াশুনা করে। এদের বাড়ি ভারতের কাশ্মীর প্রদেশে।

পাসপোর্টধারী যাত্রী শিক্ষার্থীরা বলেন, হঠাৎ করেই ভারতীয় ইমিগ্রেশন যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় আমরা নিজ দেশে যেতে পরছিনা। এখন আমরা কোথায় যাবো কি করবো কিছুই বুঝতে পারছিনা।

 

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, হঠাৎ করে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ সকাল থেকে বাংলাদেশে অবস্থানকারী ভারতীয় নাগরিকদের তাদের দেশে প্রবেশ বন্ধ করে দিয়েছে। বন্ধ থাকায় বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সম্মূখে শতাধিক ভারতীয় পাসপোর্টধারী যাত্রী ভারতে প্রবেশের অপেক্ষায় রয়েছেন। তবে ভারতে অবস্থানকারী বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর বাংলাদেশে প্রবেশে কোনো নিষেধাজ্ঞা না থাকায় তাদের দেশে আসতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।