ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
পিরোজপুরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

পিরোজপুর: করোনা ভাইরাসের সংক্রমণরোধে পিরোজপুরে জেলা প্রশাসকের উদ্যোগে দোকান-পাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  

সোমবার (২৩ মার্চ) জেলা প্রশাসকের উদ্যোগে এ নির্দেশ দেওয়া হয়েছে এবং জেলাব্যাপী মাইকিং করা হয়েছে।  

সন্ধ্যায় শহরে দোকান-পাট বন্ধ রাখতে মাইকিং করতে দেখা গেছে।

এতে বলা হয়েছে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত জেলা সদরসহ সব হাট-বাজারের দোকান-পাট বন্ধ রাখতে হবে। তবে ওষুধ, খাবারের দোকান, কাঁচাবাজার এর আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।  

ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকিব জানান, সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ব্যবসায়ী নেতাদের নিয়ে একটি জরুরি সভার আয়োজন করা হয়। সভায় ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে তিনি নিশ্চিত করেন তিনি।   
এর আগে গত রোববার (২২ মার্চ)  বিকেল  থেকে জেলার ভান্ডারিয়া উপজেলা সদরের দোকান-পাট বন্ধ করে দেন উপজেলা প্রশাসন।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমূল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, জনসমাগম কমাতে সীমিত আকারে হাটবাজার বন্ধ রাখা হয়েছে।  

এছাড়া আগামী মঙ্গলবার ও শনিবারের সাপ্তাহিক হাটও বন্ধের ঘোষাণা দেওয়া হয়েছে। আমরা প্রবাসীদের পরিবারকে তাদের স্বজনদের বাড়িতে অবস্থানের কঠোর নির্দেশনাও দিয়েছি।  
 
জেলার নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মাদ ওবায়দুর রহমান জানান, উপজেলার বিভিন্ন হাট-বাজারের জরুরি প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্য সব দোকান-পাট  সন্ধ্যা ৭টার পর বন্ধ রাখতে মাইকিং করা হয়েছে।  বিদেশ থেকে আগমনকারীদের ওপর তদারকি করা হচ্ছে। কেউ এ নির্দেশ অমান্য করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

এ ব্যাপারে জেলা প্রশাসক আবু আলী মোহম্মাদ সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের  সংক্রমণরোধে জেলাব্যাপী আগাম সতর্কতা অবলম্বন করতে সন্ধ্যার পর থেকে জরুরি দোকান-পাট ছাড়া অন্য সব দোকান-পাট ও জনসমাগম নিষেধ করে মাইকিং করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।