bangla news

বগুড়ার ২ হাসপাতালে আইসোলেশন ইউনিটের সিদ্ধান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ১১:০৯:২১ এএম
সভায় বক্তব্য রাখছেন অতিথিরা।

সভায় বক্তব্য রাখছেন অতিথিরা।

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দিলে আক্রান্তদের চিকিৎসায় ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতাল ও ৩০ শয্যার ডায়াবেটিক হাসপাতালে আইসোলেশন ইউনিট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (২২ মার্চ) বগুড়া সার্কিট হাউসে করোনা ভাইরাস মোকাবিলায় প্রস্তুতিমূলক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

জেলা প্রশাসন আয়োজিত সভায় জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মিলে বর্তমানে ৫২টি শয্যাকে আইসোলেশন করে রাখা হয়েছে। পাশাপাশি বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের টিচিং হাসপাতাল রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালেও ২০ শয্যাকে আইসোলেশন করা হয়েছে। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই শয্যাকে আইসোলেনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আওয়ামী লীগ আগেও জনগণের পাশে ছিল এখনও আছে। জনগণের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব বিধায় আমরা সবধরনের ব্যবস্থা করছি। 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম সালেহ ভূঁইয়া, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, সিভিল সার্জন ডা. গাওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, স্বাধীনতা চিকিৎসক পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ডা. সামির হোসেন মিশু ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
কেইউএ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 11:09:21