ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে রাত ৮টার পর ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
মৌলভীবাজারে রাত ৮টার পর ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ

মৌলভীবাজার: ওষুধের দোকান ছাড়া মৌলভীবাজারের সব দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ ঘোষণার নির্দেশ দিয়েছে প্রশাসন।

রোববার (২২ মার্চ) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ঘোষণা জারি থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) নাজিয়া শিরিন।

এর আগে শনিবার (২১ মার্চ) শ্রীমঙ্গল উপজেলায় এমন নির্দেশনা জারি করে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম।

জেলা প্রশাসক বলেন, শ্রম আইন অনুযায়ী রাত ৮টা পর দোকানপাট বন্ধ থাকার কথা বলা আছে, সেটাই আমরা বলবৎ করছি। করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় এটা আরও বেশি জরুরি। এ ব্যাপারে রোববার শহরে মাইকিং করে জনগণকে জানিয়ে দেওয়া হয়েছে।

ডিসি বলেন, জেলা প্রশাসন থেকে সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। এছাড়া কেউ যেন দ্রব্যমূল্যের অধিক দাম না রাখেন সেজন্য সচেতন করা হবে। দ্রব্যমূল্যের দাম যাতে কেউ না বাড়ায় সেজন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নিজেদের জন্যই বিদেশফেরত প্রবাসীদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন মানতে হবে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
বিবিবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।